পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

ফিলিস্তিন স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত ইহুদিবাদী ইসরাইলকে স্বীকৃতি দেয়ার কোনো পরিকল্পনা নেই পাকিস্তানের বলে জানান দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী।

ইরানি সংবাদ মাধ্যম প্রেস টিভির বরাতে জানা যায়,পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী মঙ্গলবার(২৫ নভেম্বর) এক বিবৃতিতে বলেছেন, একটি টেকসই, স্বাধীন এবং ফিলিস্তিনিদের কাছে গ্রহণযোগ্য রাষ্ট্র প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত ইসলামাবাদ ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কোনো রকমের সম্পর্ক প্রতিষ্ঠা করবে না।

পাক পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র বলেন, তার দেশ ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণের অধিকারকে সমর্থন করে। এ ব্যাপারে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সম্প্রতি যে বক্তব্য দিয়েছেন তাতে ইসলামাবাদের অবস্থান পরিষ্কারভাবে ফুটে উঠেছে বলে উল্লেখ করেন তিনি।

সম্প্রতি ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানের মধ্যে বৈঠক হওয়ার পর জল্পনা ছড়িয়ে পড়েছে যে, পাকিস্তান ইসরাইলকে স্বীকৃতি দিতে পারে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সম্প্রতি এক বিবৃতিতে বলেছিলেন যে, ফিলিস্তিন ইস্যুর সমাধান না হওয়া পর্যন্ত এবং ফিলিস্তিনি জনগণের জন্য একটি সন্তোষজনক অবস্থা তৈরি না হওয়া পর্যন্ত পাকিস্তান ইসরাইলকে স্বীকৃতি দিতে পারে না।

সূত্র: ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *